আল্প আরসলান ভলিউম ৪১ বাংলা সাবটাইটেল

সিজন ০২

এপিসোড ১৩

সিজন ০২

আল্প আরসলান দ্যা গ্রেট সেলজুক সিরিজটি বীর মুসলিম যোদ্ধা সুলতান মুহাম্মদের জীবনকাহিনীর উপর ভিত্তি করে নির্মিত হয়েছে।‘মুহাম্মদ আল্প আরসলান। যার প্রকৃত নাম, ‘মুহাম্মদ বেগ বিন দাউদ চাগরী’। তিনি সেলজুক রাজবংশের তৃতীয় সুলতান এবং সেলজুকের প্রপৌত্র। মহান সেলজুক সাম্রাজ্যের সুলতান মুহাম্মদ ইসলামের ইতিহাসে একজন পরিচিত ব্যক্তিত্ব। তিনি ১০৭১ সালে ঐতিহাসিক মলাজগীর্দ ময়দানে ক্রুসেডার বাইজেন্টাইনদের বিরুদ্ধে যুদ্ধে জয়লাভ করে, সকল তুর্কীদের আনাতলিয়ায় বসবাসের পথ উন্মুক্ত করে দেন। অসম্ভব সাহসীকতার জন্য তাকে “আল্প আরসলান” তথা সাহসী সিংহ উপাধি দেওয়া হয়। সুলতান আল্প আরসলান সামরিক দক্ষতা, বীরত্ব এবং লড়াইয়ে পারদর্শিতার জন্য ‘আল্প আরসলান’ উপাধি লাভ করেন। তুর্কি এবং তুর্কমেন ভাষায় এর অর্থ “বীর সিংহ”। তার প্রকৃত নাম মুহাম্মদ। তাঁর শাসনকালে তিনি আমুদরিয়া থেকে টাইগ্রিস পর্যন্ত পারস্যের একচ্ছত্র সম্রাট হিসেবে আত্মপ্রকাশ করেন।







সার্ভার ০১ (HD Quality)

 

আপনার নেটওয়ার্ক স্পিড ভালো হলে সরাসরি সার্ভার ০১ থেকে পর্বটি এইচডি কোয়ালিটিতে উপভোগ করুন বা দেখতে সমস্যা হলে সার্ভার ৩ এ ডাউনলোড বাটন থেকে ডাউনলোড করুন!

আমাদের ওয়েবসাইটে প্রতি মঙ্গলবার সকাল ৬—১০ টার মধ্যে আল্প আরসলান সিরিজের নতুন পর্ব বাংলা সাবটাইটেল সহ দেখতে পাবেন। ফেইসবুক লিংক কিংবা টেলিগ্রাম লিংকের অপেক্ষায় না থেকে, আমাদের সাইটটি সেভ করে রাখুন এবং সরাসরি নতুন পর্ব দেখুন। শেয়ার করে সবাইকে দেখার সুযোগ করে দিন।







—আল্প আরসলান দ্যা গ্রেট সেলজুক সিরিজের সকল এপিসোড বাংলায় দেখুন

সার্ভার ০২


 
কিনিক বসতি থেকে সেলজুকদের উৎপত্তি। কিনিক, অঘুজদের মূল ২৪ টি শাখার অন্যতম। অঘুজ বসতি গুলো মূলত মধ্য এশিয়া ও দক্ষিণ পূর্ব রাশিয়ায় বসবাস করতো। ১১শ শতাব্দীর দিকে কিনিকদের একটি দলের গোত্রপ্রধানের নাম ছিলো সেলজুক। তারা সীরদরিয়া নামক নদীর তীরে বসবাস শুরু করে, পরবর্তীতে ইসলামের ছায়াতলে আশ্রয় নেয়। তারা প্রথম দিকে ইরানের শামানি সাম্রাজ্য ও পরবর্তীকালে গজনভীর মাহমুদের সীমান্ত রক্ষায় নিয়োজিত ছিলো।







সার্ভার ০৩













[উপরোক্ত ডাউনলোড বাটন থেকে টেলিগ্রামে গিয়ে এপিসোডটি ডাউনলোড করুন, বিজ্ঞাপন আসলে ডানে উপরে ক্রস চিহ্নে চাপুন]