Destan Banglaদেস্তান বাংলা সাবটাইটেল

দেস্তান এপিসোড ০৪ বাংলা সাবটাইটেল

সিজন ০১

এপিসোড ০৪

এপিসোডটি দেখতে নীচে যান।

দাস্তান সিরিজটি একজন ক্রীতদাসী আককিজ এবং একজন গোক খানের প্রতিবন্ধী পুত্র মহাকাব্য। আমরা অষ্টম শতাব্দিতে আছি, তখন কোনো মহাকাব্য রচিত না হলেও, বাস্তবে একটা মহাকাব্যের মতো ঘটনা ঘটেছিলো। মধ্য এশিয়ায়, নিষ্ঠুরতায় নিষ্পেষিত ভূমিগুলো, তখনো ইসলামের অধীনে যায়নি। চীন, তুর্কি জাতির ঘাড়ে তার বিষাক্ত দাঁত বসিয়েছে।

রাশিয়ানরা, মোঙ্গলরা, সোগুদরা এবং পার্সিয়ানরা, একটি ভুলের জন্য সতর্ক ছিলো। এছাড়া, তুর্কি উপজাতিগুলো একই পূর্বপুরুষ থেকে আসলেও, তারা একে অপরের বিরুদ্ধে লেগে ছিলো। যুগ ছিল বর্বর, সমাজ ছিল অন্ধকারাচ্ছন্ন। কিন্তু, এমন একটি মহাকাব্য রচিত হলো, যা যুগ ও সমাজ উভয়কেই আলোকিত করে। আমরা অষ্টম শতাব্দিতে আছি, তখন কোনো মহাকাব্য রচিত না হলেও, বাস্তবে একটা মহাকাব্যের মতো ঘটনা ঘটেছিলো।

মধ্য এশিয়ায়, নিষ্ঠুরতায় নিষ্পেষিত ভূমিগুলো, তখনো ইসলামের অধীনে যায়নি। চীন, তুর্কি জাতির ঘাড়ে তার বিষাক্ত দাঁত বসিয়েছে। রাশিয়ানরা, মোঙ্গলরা, সোগুদরা এবং পার্সিয়ানরা, একটি ভুলের জন্য সতর্ক ছিলো। এছাড়া, তুর্কি উপজাতিগুলো একই পূর্বপুরুষ থেকে আসলেও, তারা একে অপরের বিরুদ্ধে লেগে ছিলো। যুগ ছিল বর্বর, সমাজ ছিল অন্ধকারাচ্ছন্ন। কিন্তু, এমন একটি মহাকাব্য রচিত হলো, যা যুগ ও সমাজ উভয়কেই আলোকিত করে।

সার্ভার-০১

[ভিডিও দেখতে সমস্যা হলে নীচে যান]

সার্ভার-০২

ইতিহাস

আমরা অষ্টম শতাব্দিতে আছি, তখন কোনো মহাকাব্য রচিত না হলেও, বাস্তবে একটা মহাকাব্যের মতো ঘটনা ঘটেছিলো। মধ্য এশিয়ায়, নিষ্ঠুরতায় নিষ্পেষিত ভূমিগুলো, তখনো ইসলামের অধীনে যায়নি। চীন, তুর্কি জাতির ঘাড়ে তার বিষাক্ত দাঁত বসিয়েছে। রাশিয়ানরা, মোঙ্গলরা, সোগুদরা এবং পার্সিয়ানরা, একটি ভুলের জন্য সতর্ক ছিলো। এছাড়া, তুর্কি উপজাতিগুলো একই পূর্বপুরুষ থেকে আসলেও, তারা একে অপরের বিরুদ্ধে লেগে ছিলো। যুগ ছিল বর্বর, সমাজ ছিল অন্ধকারাচ্ছন্ন। কিন্তু, এমন একটি মহাকাব্য রচিত হলো, যা যুগ ও সমাজ উভয়কেই আলোকিত করে। আমরা অষ্টম শতাব্দিতে আছি, তখন কোনো মহাকাব্য রচিত না হলেও, বাস্তবে একটা মহাকাব্যের মতো ঘটনা ঘটেছিলো। মধ্য এশিয়ায়, নিষ্ঠুরতায় নিষ্পেষিত ভূমিগুলো, তখনো ইসলামের অধীনে যায়নি। চীন, তুর্কি জাতির ঘাড়ে তার বিষাক্ত দাঁত বসিয়েছে। রাশিয়ানরা, মোঙ্গলরা, সোগুদরা এবং পার্সিয়ানরা, একটি ভুলের জন্য সতর্ক ছিলো। এছাড়া, তুর্কি উপজাতিগুলো একই পূর্বপুরুষ থেকে আসলেও, তারা একে অপরের বিরুদ্ধে লেগে ছিলো। যুগ ছিল বর্বর, সমাজ ছিল অন্ধকারাচ্ছন্ন। কিন্তু, এমন একটি মহাকাব্য রচিত হলো, যা যুগ ও সমাজ উভয়কেই আলোকিত করে।

ভিডিও দেখতে পারছেন না? ফেইসবুক ব্রাউজার থেকে লিংকে প্রবেশ করলে ভিডিও দেখতে সমস্যা হবে। তাই ক্রোম, ইউসি ব্রাউজার, ফায়ারফক্স কিংবা অন্য যেকোনো ব্রাউজারে লিংকটি অপেন করে ভিডিও প্লে করুন। তারপরও যদি কাজ না করে তাহলে তাহলে আপনার ওয়েবসাইটটি রিফ্রেশ করুন এবং কয়েক মিনিট পর আবার ট্রাই করুন।

(বিস্তারিত)

যারা দেখতে পারছেন না, তারা উপরের পন্থাগুলো অনুসরণ করলে, আর সমস্যা হওয়ার কোনো সম্ভাবনা নেই।

তবুও শুধুমাত্র বিশেষ প্রয়োজনে আমাদের সাথে যোগাযোগ করুন।

Related Articles

Back to top button